পরপর সারি সারি গাড়ি, পরতে পারছেনা লেভেল ক্রসিং, লেভেল ক্র-সিং এ টপকে যেতে গিয়ে ঘটলো বি-প-ত্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:– আমরা যত উন্নত হচ্ছি ততই যেন বি-পদ আমাদের চারপাশে গ্রা-স ক-রছে । কারণ উন্নত হওয়ার সাথে সাথে আমরা হা-রিয়ে ফে-লেছি নৈতিক জ্ঞান বা কর্তব্য গু-লি । যা খুব সাধারণ এবং প্রতিটি মানুষের মধ্যে থাকা অত্যন্ত জরুরী বিশেষ করে তাদের কাছে যারা প্রতিনিয়ত রাস্তাঘাটে যাতায়াত করেন । শুধুমাত্র নৈতিক কর্তব্য থাকলেই হবে এমনটা কিন্তু নয় । তার পাশাপাশি মানতে হবে সমস্ত রকম ট্রাফিক আইন এর নিয়ম । নইলে ঘটতে পারে যেকোনো ধরনের বি-পদ।

ট্রাফিক আইন ভা-ঙার কারনে বা তা-ড়া-হু-ড়োর কারণবশত এর আগে অনেক বি-পদ বা মৃ-ত্যু-র খ-বর আমরা সংবাদ মাধ্যমে পেয়ে ছি । এর পাশাপাশি অতিরিক্ত দু-রন্ত গ-তিতে গা-ড়ি চা-লানোর জন্য বা মাঝরাতে ম-দ্য-প অব-স্থায় গা-ড়ি চা-লানোর জন্য ঘ-টতে পা-রে যেকোনো ধরনের বি-পদ । এই ঘটনার প্রমাণ আমরা পেয়েছি বহুবার । তবে সম্প্রতি যে ঘটনাটি দেখা গেল সেটি নিছকই সচেতনতার অ-ভা-ব এবং তা-ড়া-হু-ড়ো জনিত কারণ ছাড়া কিছুই নয়।

সম্প্রতি একটি ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে সেখানে দেখানো হচ্ছে যে একটি রেলক্রসিংয়ে কেবিন গার্ড রেলগেট ফেলার চেষ্টা করছেন অনেকক্ষণ ধরে । কিন্তু অনবরত দুদিক থেকে গাড়ি চলে আসার দরুন সে সঠিক ভাবে গেটটি ফেলতে পারছে না । অবশেষে এমন একটা সময় এলো যখন কিছুটা কম হলো যান চলাচল এবং সেই মুহুর্তে সে তড়িঘড়ি করে ব-ন্ধ ক-রে দে-য় রেল গেটটি । কিন্তু তিনি লক্ষ্য করেননি অপরপ্রান্ত থেকে দুরন্ত গতিতে আসছে এক বাইক । তারপর যা হবার সেটাই হলো । সজোরে এসে রে-ল গে-টে ধা-ক্কা মা-রল সেই বাইক আরোহী এবং ছি-টকে প-ড়ে গে-ল ।

যদিও ভিডিওটি পর্যন্ত দেখানো হয়েছে । এরপর এর ঘটনা জানা সম্ভব হয়নি। এই ধরনের ভিডিও বা এই ধরনের ঘটনা সামনে আশাতে রীতিমত অ-বাক প্রত্যেকে । কিভাবে এতটা অসচেতন মূলক ভাবে গাড়ি চালাই মানুষেরা তা বুঝে উঠতে পারছেন না অনেকে । তার পাশাপাশি তাড়াহুড়ো যতই থাকুক না কেন ন্যূনতম ট্রাফিক আইন মেনে চলা আমাদের প্রত্যেকের কর্তব্য । সে ভিডিওর কমেন্ট সেকশনে মাধ্যমে অনেকে বাকিদেরকে সাবধান করেছে এবং পুনরায় যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার জন্য নজর রাখতে বলেছে নিজেদেরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button