সারাজীবনের জন্য চুল পড়ার সমস্যা দূর করুন মাত্র একবার এই ঘরোয়া টোটকা ব্যবহার করে! রইল পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :-গত দু’বছর আগে যে সমস্যা প্রকট ছিল না । বর্তমানে কিন্তু সেই সমস্যা ব্যাপক মাত্রায় মাথাচাড়া দিয়ে উঠেছে। এবং সেটি হল চুল পড়ার সমস্যা ।আগেকার যুগের শুধুমাত্র মধ্যবয়স্ক অতিরিক্ত বয়স্ক মানুষদের মধ্যে এ ধরনের সমস্যা দেখা যেত । কিন্তু বর্তমানে কুড়ি থেকে ত্রিশ বছর বয়সী ছেলেমেয়েদের কিন্তু একই ধরনের সমস্যা দেখা যাচ্ছে ।

গবেষণা বলছে প্রতি চার ভাগের দুই ভাগ অর্থাৎ 50% ছেলেমেয়েদের মধ্যে কিন্তু এই ধরনের সমস্যা দেখা যাচ্ছে ।এর কারণ হচ্ছে কেমিক্যাল।কেমিক্যাল এর প্রভাবে আমাদের চুলের গোড়ার অংশটা অত্যন্ত আলগা হয়েছে ।যার ফলে অতিরিক্ত পরিমাণে চুল পড়া সৃষ্টি হচ্ছে ।তার পাশাপাশি আর্সেনিক পারদ ইত্যাদি ভারী ধাতু গুলো প্রতিনিয়ত গ্রহণ করার জন্য চুলের এই ধরনের সমস্যা দেখা যাচ্ছে ।

তবে চিকিৎসা বিজ্ঞানের একাধিক পদ্ধতি রয়েছে পুনরায় চুলগু-লিকে ফিরিয়ে আনার জন্য । কেমিক্যাল থেরাপি হচ্ছে তার মধ্যে অন্যতম আরো একটি উপাদান ।তবে এই কেমিক্যাল থেরাপি ছাড়াও আরো একটি পদ্ধতি রয়েছে যেটা আপনি বাড়িতে বসে করতে পারবেন।এর জন্য আপনাকে অনলাইন থেকে এক্টিভেটেড চারকোল কিনে নিয়ে আসতে হবে ।

এবং সপ্তাহে অন্তত 3 দিন খালি পেটে এক গ্লাস জল এর সাথে হাফ চামচ মিশিয়ে খেতে হবে তার পাশাপাশি সপ্তাহে দুইদিন এক চামচ চারকোল এর সাথে এক চামচ বেকিং সোডা এবং এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে সেটি মাথার তালুতে ম্যাসাজ করতে হবে । ঠিক এই পদ্ধতি অবলম্বন করলেই আপনি দেখবেন আপনার চুলের গোড়া মজবুত হয়েছে চুল পড়া বন্ধ হয়েছে এবং চুল গজাতে শুরু হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button