পুজোর পরেই মহা দুর্যোগ! বাংলার এই জেলাগুলির দিকে ধেয়ে আসছে প্রবল ঝড়-বৃষ্টি! জানিয়ে দিল আবহাওয়া অধিদপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- পুজো শুরু হওয়ার আগে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে এমনটা জানানো হয়েছিল যে পুজোর সময় ব্যাপক হারে ঝড় বৃষ্টি হতে চলেছে। তার পাশাপাশি বৃষ্টি সময়সীমা বাড়তে পারে। সেই অর্থে চিন্তার ভাঁজ সৃষ্টি হয়েছিল রাজ্য বাসীদের কপালে। কারণ আমরা সারাটা বছর অপেক্ষা করে থাকি মূলত এই চারটে দিনের জন্য। কিন্তু সেই চার দিনের যদি বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায় তাহলে চিন্তা সৃষ্টি হবে এমনটা খুব স্বাভাবিক।

কিন্তু পরবর্তী ক্ষেত্রে আলিপুর আবহাওয়া দপ্তরের খবর জানিয়েছিল তাতে খুশির আমেজ দেখা গিয়েছিল তার রাজ্যবাসীর মনে। আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে মনটা জানানো হয়েছে যে ফের একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরের যা উড়িষ্যা উপকূলে আছড়ে পড়তে চলেছে এবং এর জেরে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টির ঘটনা লক্ষ্য করা যাবে। কখনই ভারী,

কখনো আবার মাঝারি বৃষ্টিপাতের ঘটনা দেখা যেতে পারে এবং এই ঘটনা শুরু হয়েছে অষ্টমীর দিন থেকে। কিন্তু ঘূর্ণিঝড়ের সময় কিছুটা পিছিয়ে যাওয়ার কারণে অষ্টমী থেকে বৃষ্টির কোনো রকম কোনো প্রভাব দেখা যায়নি। পরবর্তী ক্ষেত্রে এই বৃষ্টি দেখা যাবে গোটা রাজ্য জুড়ে ও সেই বৃষ্টি নবমীর দিন থেকে শুরু হবে। আকাশ মোটামুটি পরিষ্কার থাকলেও অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হয়েছে গোটা বাংলা জুড়ে।

যার ফলে দশমীর দিন থেকে শুরু হতে চলেছে বৃষ্টির প্রভাব গোটা রাজ্য জুড়ে। যার ফলে দশমীর দিন থেকেই রীতিমতো আকাশের মুখ ভারী এবং দশমীর দিন রাত্রে বেলাতে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির ঘটনা লক্ষ্য করা গেছে। পূজোর সময় টা বাঙালিরা যে ভয় করছিল সেই ভয় থেকে মুক্তি পেয়েছে তারা। তবে পুজোর পর এ ধরনের দুর্যোগ খুব একটা কষ্ট হচ্ছে না অনেকের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button