ঈগলের শি-কার থেকে বাচ্চা চি-তা-দের বাঁচাতে গাছের উপরে উঠে গেল চি-তা-বা-ঘ, তারপর কি হলো সেই বাচ্চা চি-তার? ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন:– কথায় আছে কু-স-ন্তান য-দি বা হয় কু-মাতা কখনও নয়; জীবনের প্রতিটি মুহূর্তে এই সত্যি টিকে অনুভূত করতে পারি আমরা।শত বি-প-দ আ-সলেও মা সবসময় সন্তানকে নিজের সর্ব-শ-ক্তি দিয়ে রক্ষা করে থাকেন। একজন মায়ের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে থাকে তার নিজের সন্তান। এক্ষেত্রে ব্যতিক্রম উদাহরণের পরিচয় খুব কমই মেলে। আর এই মায়ের ভালোবাসা শুধুমাত্র মানুষ নয় পশু পাখিদের মধ্যেও সমানভাবে বর্তমান।

পৃথিবীর প্রতিটি প্রান্তে মা তার সন্তানকে সমানভাবে ভালোবেসে থাকেন। জন্মের পর থেকেই অ-নেক ক-ষ্টে মমতা দিয়ে লালন পালন করেন সন্তানকে।জন্মের সময় ও সন্তানকে জন্ম দেওয়ার উ-দ্দেশ্যে গ-র্ভ য-ন্ত্র-ণা স-হ্য ক-রে থা-কেন একজন মা। তাই মা এর কোনো তুলনাই হয় না বাস্তবে। প্রতিটি নিশ্বাসের কেন্দ্রবিন্দুতে রয়েছে মা।মা ছাড়া জগৎ সংসার অ-চ-ল।

সম্প্রতি এরই উদাহরণস্বরূপ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ব্যা-প-ক-ভাবে ভাইরাল হলো। যেখানে একটি চি-তা-বা-ঘ-কে দেখা যাচ্ছে ঈগ-লের হাত থে-কে তার সন্তানদের র-ক্ষা ক-রতে।তার একটি শাবক কে যখন ঈগল টি তুলে নিয়ে যায় তখন সন্তানকে বাচাঁনোর জন্য মা বা-ঘিনী টি গা-ছের ডা-লে উ-ঠে ঈগ-লের স-ঙ্গে ল-ড়া-ই ক-রে নিজের সন্তানকে বাঁ-চিয়ে নি-য়ে আ-সে।

এই ভিডিওটি দেখার পর নেট নাগরিকরা বেশ আ-বে-গ-ঘ-ন হ-য়ে প-ড়ে-ছেন। কারণ বন্য পশুদের মধ্যে মায়ের এমন ভালোবাসা দেখে স্বভাবতই অ-ভি-ভূ-ত হয়ে পড়েছেন সকলে। ইতিমধ্যেই প্রচুর পরিমাণে শেয়ার পেয়েছে এই ভিডিওটি। ক্রমশ বাড়ছে লাইক সংখ্যা। মা যে সত্যিই ভগবানের দেওয়া এক উপহার তা প্রমাণ করে দিয়েছে এই ভিডিওটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button