হটাৎ কা-রেন্টের খুঁটিতে উঠে বি-দ্যুতের আ-ঘাতে মা-রা গেলো চি-তা বা-ঘ, তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা যত উন্নত হচ্ছি তত উন্নত হচ্ছে আমাদের চাওয়া পাওয়া । এবং সে চাওয়া-পাওয়া আমাদেরকে বলা বাহুল্য আমাদের সভ্যতা কে এগিয়ে নিয়ে যাচ্ছে একথা অ-স্বী-কার করার কোন উপায় নেই । কিন্তু কখনও কখনও এই উন্নত সভ্যতার জন্য প্রাণ হারাতে হয় এক জ্ব-ল-ন্ত জী-বনকে । হয়তো সেই সমস্ত ঘটনা ইচ্ছাকৃতভাবে হয়না । কিন্তু তবুও প্রা-ণ হা-রি-য়েছে এর আগে বহু জন উন্নত সভ্যতার জন্য । আমি কথা-গু-লি কেন বলছি তা কিছুক্ষণের মধ্যে আপনারা বুঝতে পারবেন।

আগেকার দিনে গ্রামগঞ্জে দেখা যেত হ্যারিকেনের আলোতে পড়াশোনা করতেন বা বাড়ির যাবতীয় কাজ করতেন । কিন্তু ওই যে বললাম আমরা যত উন্নত হচ্ছে ততক্ষণ নত হচ্ছে আমাদের চাওয়া-পাওয়া । সেই মতো প্রতিটি বাড়িতে এখন এসেছে বিদ্যুৎ । এবং এই বিদ্যুৎ উৎপাদন দিনের পর দিন বেড়ে চলেছে । শহর থেকে শহরতলীর বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ পরিষেবা এখন অত্যন্ত ভালো । এবং যত এই পরিষেবা যত ভালো হচ্ছে ততোই বা-ড়ছে বি-প-দ । কারণ এই বিদ্যুৎ পরিষেবা ভালো দেওয়ার জন্য লোকালওয়ের এর মধ্যে দিয়ে পাঠানো হচ্ছে বৈ-দ্যুতিক তা-র ।

এবং যার ক-বলে প-ড়ে প্রা-ণ হা-রা-চ্ছে একাধিক জীবন । সম্প্রতি তেলেঙ্গানার একটি ঘটনা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উঠে আসে । যেখানে দেখা যায় যে একটি চি-তা-বা-ঘ বি-দ্যুৎ-স্পৃ-ষ্ট হয়ে মা-রা গে-ছে । সাধারণত খাবারের খোঁজে জ-ঙ্গ-ল থেকে লোকাল এর দিকে আসে এবং ১২ ফুট উচ্চতা বিশিষ্ট একটি বিদ্যুৎ পোস্টের উপরে ঝু-ল-ন্ত অবস্থায় উ-দ্ধার হয় তার দে-হ । স্থানীয়রা বনদপ্তর এ খবর দিলে তারা সাময়িকের জন্য বি-দ্যুৎ বি-চ্ছিন্ন করে । ও সেই চি-তা-বা-ঘ থেকে উপর থেকে নিচে নামিয়ে নিয়ে আসে । তবে এই ধরনের ঘটনা আমাদের একান্ত কা-ম্য ন-য় ।

এবং এই সমস্ত ধরনের ঘটনা থেকে আমাদের সব সময় সাবধান থাকতে হবে এবং অন্যকেও সাবধান রাখতে হবে সে মানুষ হতে পারে বা অন্য যেকোনো ধরনের জ-ন্তু জা-নো-য়ার হতে পারে । কারণ সবাইকে নিয়ে চলা হচ্ছে আমাদের জীবন । মুহুর্তের মধ্যে ভাইরাল হয়েছে সেই ভিডিও তার পাশাপাশি মন্তব্যে অনেকে করেছে দুঃ-খ-প্র-কাশ । এ ধরনের ঘ-টনায় শো-ক প্র-কাশ করেছে তেলেঙ্গানার স্থানীয় বাসিন্দারা । যদিও বা-ঘে-র শি-কা-র প-ড়ে প্রা-ণ হা-রি-য়েছে এর আগে বহু মানুষ তবুও তার মৃ-ত্যু কখনোই তার প্র-তি-শো-ধ এর কারণ হতে পারে না। তবে এই ক্ষেত্রে বা-ঘের মৃ-ত্যু সম্পূর্ণ নিজের জন্য হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button