*31 ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হলো কোভিড বিধিনিষেধ! বাড়বে আরও কড়াকড়ি! এরপর কি লকডাউন? জানুন বিস্তারিত*

নিজস্ব প্রতিবেদন :-বিগত দুই বছর ধরে যে হারে দাপিয়ে বেড়িয়েছে সংক্রমণ তাতে রীতিমতো অর্থনৈতিক অবস্থা থেকে সামাজিক অবস্থা সবকিছু ভেঙে চুরমার হয়ে গেছে। পুনরায় পরিস্থিতি আবার স্বাভাবিক হতে শুরু করল ।কমতে শুরু করল দৈনিক সংক্রমণের হার এবং মৃত্যুর সংখ্যা ।এই অবস্থা তে দাঁড়িয়ে আশার আলো দেখতে পাচ্ছিল গোটা দেশবাসী।

দেশের অর্থনৈতিক অবস্থা ধীরে ধীরে আবার গতি পাচ্ছিল। কিন্তু ঠিক সেই অবস্থা দাঁড়িয়ে পুনরায় নতুন সংক্রমনের ঘটনা জানা গেল । তারপর আবার থমকে গেল দেশ।আমরা দেখেছি করোনা ভাইরাসের একাধিক ভেরিয়েন্ট ইতিমধ্যে বাজারে চলে এসেছে ।ডেল্টা বেরিয়েছিল সর্বশেষ ভেরিয়েন্ট। যেটা কে প্রতিহত করতে সক্ষম ছিল বর্তমানের এই ভ্যাকসিন ।

কিন্তু সাউথ আফ্রিকা থেকে নতুন একটি ভেরিয়েন্ট এর সন্ধান পাওয়া গেছে ।যার নাম ওমিক্রণ এর প্রভাব অন্যান্যদের তুলনায় সম্পূর্ণ আলাদা। এমনকি এর উপসর্গ গু-লি ও এতটাই মৃদু যে প্রাথমিক অবস্থাতে চিহ্নিত করতে পারবে না । সংক্রমনের প্রভাব কমাতে একাধিক ব্যবস্থা নিতে চলেছে কেন্দ্র।আগামী 31 ডিসেম্বর পর্যন্ত করোনা বিধি-নিষেধ বাড়ি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

বিমানবন্দরে জারি করা হলে একাধিক নিয়ম ।বাইরের দেশ থেকে আসা প্রতিটি মানুষের করোনা টেস্ট থাকা বাধ্যতামূলক করল কেন্দ্রীয় সরকার ।এমনকি বাংলাদেশের ক্ষেত্রে কি নিয়ম জারি করা হয়েছে। সংক্রমণ ছড়িয়ে না পড়ে তার জন্য কড়া হাতে সমস্তকিছু দমন করার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রাজ্য সরকারকে নির্দেশ পাঠানো হয়েছে ইতিমধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button