রাজ্য সরকারের নতুন উদ্যোগ! রাজ্যের সব মদের দোকানেই বসবে নতুন সিস্টেম! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-গতবছর লকডাউন এর সময় আমরা দেখেছিলাম সর্বাধিক আরে মদ বিক্রি হয়েছিল পশ্চিমবাংলাতে । যার ফলে রাজ্যের কোষাগার পরিপূর্ণ হয়েছিল । কিন্তু এবার কোষাগার পরিপূর্ণ করার পাশাপাশি যাতে কোন দোকানদার টেক্স কিংবা কর ফাঁকি না দিতে পারে তার জন্য এই নতুন নিয়ম জারি করতে চলেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ।

এবং এই সিস্টেম ইন্সটল করার পর গ্রাহকদের মধ্যে এবং বিক্রেতাদের মধ্যে লেনদেনের স্বচ্ছতা বজায় থাকবে।আবগারি দপ্তর এর তরফ থেকে জানানো হয়েছে এই সিস্টেম ইন্সটল করার পর ক্রেতা এবং বিক্রেতা দের মধ্যে স্বচ্ছতা বজায় থাকবে ।বিভিন্ন পানশালা এবং লাইসেন্সপ্রাপ্ত মদের দোকানে মদ কেনার পর ক্যাশ মেমো দেওয়া হবে গ্রাহককে ।

যেখানে মদের নাম দোকানের নাম স্থান কখন মদ কিনছে সে সমস্ত তথ্য উল্লেখ থাকবে। পাশাপাশি অনেকেই ক্রেডিট কার্ড কিংবা ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করতে চাই ।কিন্তু সব দোকানে এই ব্যবস্থা না থাকার জন্য সেই সুবিধা গ্রহণ করতে পারে না গ্রাহকরা ।তবে এই সিদ্ধান্ত কার্যকর হলে সে দিক থেকেও সুরাহা পাবে গ্রাহকেরা।

সূত্র মারফত জানা যাচ্ছে, চলতি বছর পশ্চিমবঙ্গের প্রতিটি লাইসেন্সপ্রাপ্ত মদের দোকানে বসবে পয়েন্ট অফ সেল অর্থাৎ পিওএস। ইতিমধ্যেই এই সিস্টেম বসানোর জন্য আগ্রহী সংস্থাগু-লি থেকে দরপত্র চেয়েছে রাজ্য আবগারি দপ্তর, এমনটাও জানা যাচ্ছে। এই বিষয়ে যে সকল সমস্যাগুলি আগ্রহী তারা আগামী ২৪ জানুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে পারবে।মদের দোকানের ক্ষেত্রে যেমন প্যানেলভুক্ত সংস্থা বেছে নিয়োগ করা হবে ঠিক তেমনি পানশালাগু-লির ক্ষেত্রেও একই ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button