ছুটে যাচ্ছিলো কাঠবিড়ালি, এক কা-ম-ড়ে তাকে খে’য়ে নিলো সিংহ, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা জানি যে জী-বন মানেই যুদ্ধ ।ল-ড়াই করে প্রতিটি মানুষ তাদের জীবনকে বাঁচিয়ে রাখতে হয় । এবং নিজেদের অস্তিত্বকে টিকিয়ে রাখতে হয় ।শুধুমাত্র মানুষের মধ্যে মানুষের যে এই ল-ড়াই দেখা যায় তেমন কিন্তু নয় । জী-বজ-ন্তু প-শুপাখি সকলের মধ্যে একই চিত্র বিরাজমান । গ-ভীর জ-ঙ্গলে হোক বা সমুদ্রের তলায় হোক প্রত্যেকে কিন্তু প্রতিনিয়ত তার প্রতিপক্ষের সাথে ল-ড়ে যাচ্ছে ।

যার ফলে কারো কারো অস্তিত্ব বিপন্ন হচ্ছে এবং কেউ কেউ দিকে যাচ্ছে এই জীবন সং-গ্রামে ময়দানে। গভীর জঙ্গলে কোন ঘটনা হব সমুদ্রের নিচের কোন ঘটনা বা পাহাড়ের একদম সর্বোচ্চ চূড়ার কোন বিরল ঘটনা হোক সবকিছু আমরা বাড়ির মধ্যে বসে দেখতে পায় যার জন্য সেটি হল সোশ্যাল মিডিয়া। স্মার্টফোন এবং ইন্টারনেটে সহযোগে সোশ্যাল মিডিয়ায় ব্যা-পক জনপ্রিয়তা ফেলেছে গোটা জনজীবনে ।

এমনটা নতুন করে বলার অপেক্ষা রাখে না । এখন মানুষ বাইরে গিয়ে নয় বরং সবকিছু জানার চেষ্টা করছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । এবং প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়া তাদেরকে সেই তথ্য প্রদান করে চলেছে বর্তমান যুগে সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় মাধ্যমে পরিণত হয়েছে। আমরা আগেই বলেছি যে জীবন মানে সং-গ্রাম । এবং প্রত্যেক কে অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য ল-ড়তে হয় ।ঠিক তেমনি এক অস্তিত্ব টিকিয়ে রাখার ল-ড়াইয়ে দেখা গেল একটি ভিডিওতে ।

সেখানে দেখা যাচ্ছে যে একটি জ-ঙ্গলের মধ্যে একটি বা-ঘের সাথে ল-ড়ায়ে লি-প্ত হয়েছে একটি কাঠবিড়ালি অ-বাক হচ্ছেন ? সত্যিই অবাক হবার মতই ঘটনা ।কারণ যেখানে বা-ঘ কে আমরা ভ-য় পায় সেখানে একটি ছোট্ট কাঠবিড়ালি বা-ঘের সাথে লড়ায়ে লি-প্ত হওয়া নিতান্তই বোকামি কাজ কিন্তু ঘটনাটি অন্যরকম ঘটেছে । বা-ঘ আ-ক্রমণ ক-রেছে সেই ছোট কাঠবিড়ালি কে । নিজেকে বাঁচানোর চেষ্টা করে আপ্রা-ণ কিন্তু সে বিফলে যাচ্ছে বারবার অবশেষে দেখা যায় যে বা-ঘ তাকে মু-খে ক-রে আ-স্ত গি-লে নি-লো । ম-র্মান্তিক ঘটনার ভাইরাল নেট মাধ্যমে কিন্তু এটাতে কারো কিছু করার ছিল না। কারণ খাদ্য পিরামিড এর চিত্র টা এমনই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button