আগস্ট মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, জরুরী কাজ সারতে হলে ২-১ দিনের মধ্যেই সারুন!

নিজস্ব প্রতিবেদন :- ফের আরও একবার ভো-গান্তির শি-কার হতে চলেছে সাধারন মানুষেরা । কারণ দীর্ঘ সময় ধরে বন্ধ থাকবে চলেছে ব্যাংক । আমরা সাধারণত আমাদের সারাবছরের উপার্জন জমা করে রাখি ব্যাংকের মধ্যে যেহেতু ব্যাংকে অধিক নিরাপত্তা পাওয়া যায় তাই আমরা আমাদের সারাজীবনের উপার্জন ব্যাংকে জমা করে রাখে থাকি ।

এর পাশাপাশি দেশের যে সমস্ত জায়গায় ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছাতে পারেনি সেই সমস্ত জায়গায় পৌঁছেছে পোস্ট অফিস পরিষেবা যা ব্যাংক এর পরিষেবা সাথে সমতুল্য । আমরা জানি ব্যাংক সংস্থাগুলি তাদের গ্রাহকদের জন্য বছরের বিভিন্ন সময় বিভিন্ন নতুন নতুন নিয়ম করে কিন্তু বেশ কয়েক মাস যাবত তারা এমন বেশ কয়েক ধরনের সিদ্ধান্ত নিয়েছে যার ফলে ভোগান্তিতে পড়েছে নবীন-প্রবীণ নাগরিকরা ।

আমাদের প্রত্যেকের একজন সচেতন নাগরিক হয়ে ব্যাংক সংক্রান্ত সমস্ত তথ্য জেনে রাখা দরকার । তার সাথে সাথে ব্যাংক কোন দিন খোলা থাকছে বন্ধ থাকে সেই সমস্ত তথ্য নিজের কাছে রেখে দেওয়া দরকার । এতে আপনি আপনার যেমন কাছের মানুষদের উপকার করতে পারবেন ঠিক তার পাশাপাশি অজানা অচেনা ব্যক্তির কিন্তু কিছুটা হলেও উপকার করতে পারবেন ।।যদি আপনাকে কখনো কেউ এই সংক্রান্ত তথ্য জানতে চাই।

তবে নতুন বছরের বর্ষ তালিকা দেখে এমনটা বলা হচ্ছে যে দীর্ঘ দিন টানা ব্যাংক বন্ধ থাকবে । যার ফলে সাধারণ মানুষের চরম ভোগান্তির শিকার হবে বলে অনুমান করছেন অনেকে । যারা এই ঘটনাটি আগে থেকে জানেন তারা নিজেদের কাজ নির্দিষ্ট দিনের আগে শেষ করে ফেলেছেন । কিন্তু যারা জানেন না তাদের ক্ষেত্রে দুর্ভোগের আশঙ্কা রয়েছে ব্যাপক পরিমাণে। আসুন জেনে নেই ঠিক কোন কোন দিন কী কী কারণের জন্য বন্ধ থাকতে চলেছে ব্যাংক ।

১লা অগাষ্ট রবিবার, ৮ই অগাষ্ট রবিবার, ১৩ই অগাষ্ট শুক্রবার পেট্রিয়ট ডে, ১৪ই অগাষ্ট দ্বিতীয় শনিবার

১৫ই অগাষ্ট রবিবার , স্বাধীনতা দিবস, ১৬ই অগাষ্ট সোমবার পারসি নববর্ষ, ১৯শে অগাষ্ট বৃহস্পতিবার মহরম ।

২০শে অগাষ্ট শুক্রবার মহরম, ২১শে অগাষ্ট শনিবার থিরুভোনাম

২২শে অগাষ্ট রবিবার, ২৩শে অগাষ্ট সোমবার শ্রী নারায়ণগুরু জয়ন্তী

২৮শে অগাষ্ট চতুর্থ শনিবার, ২৯শে অগাষ্ট রবিবার, ৩০শে অগাষ্ট সোমবার জন্মাষ্টমী, ৩১শে অগাষ্ট মঙ্গলবার শ্রীকৃষ্ণ অষ্টমী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button