রাস্তায় দাঁড়িয়ে একদম মানুষের মতো দারুণ কায়দায় ফুচকা খাচ্ছে দুই গরু, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- কত কিছু না জানা অবাক তথ্য আমাদের সামনে প্রতিনিয়ত তুলে ধরে এই সোশ্যাল মিডিয়া । ইদানিং সোশ্যাল মিডিয়া ছাড়া মানুষ দু পা এগোতে পারছে না । কোন বাড়িঘর সন্ধান হোক বা কোন শপিংমলে কি কি জিনিস পাওয়া যায় সবকিছু আমরা জানতে পারি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । বা কোন একটি অঞ্চলে ঘটে যাওয়া দু-র্ঘটনা বা সুখবর জানা যায় এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ।তাই সোশ্যাল মিডিয়াতে জীবনের অঙ্গ প্রত্যঙ্গ হিসেবে ফেলতে দুইবার ভাবেনি এই বর্তমান প্রজন্ম।

যাবতীয় ঘটনা সমাহার হচ্ছে সামাজিক মাধ্যম । এখনকার যুগে মানুষ কোন খবর দেখতে সংবাদমাধ্যমে চোখ রাখে না বরং চোখ রাখে মোবাইল স্ক্রিনের উপর। যেহেতু সোশ্যাল মিডিয়া জনপ্রিয়তা পাচ্ছে সেই সূত্রে বেড়েই চলেছে স্মার্টফোনের চাহিদা এবং ইন্টারনেটে চাহিদা ।কারণ ইন্টারনেট এবং স্মার্টফোনের মাধ্যমে কিন্তু সোশ্যাল মিডিয়ার বেঁচে রয়েছে। সেই সোশ্যাল মিডিয়াতে মাঝেমধ্যে অনেক কিছু ধরনের ঘটনা দেখা যায় । কিন্তু সম্প্রতি যে ঘটনাটি দেখা গেল সেটি মানবিকতার উদাহরণ ছাড়া অন্য কিছু বলা যেতে পারে না।

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা পশুপ্রেমী হয়ে থাকেন রাস্তাঘাটে গভীর জঙ্গলে বা আমাদের বাড়ির আশেপাশে যদি কোন পশু পাখিদের কে দেখে থাকে তাদেরকে যত্নসহকারে বড় করে তোলার চেষ্টা করে বা তাদেরকে আদর যত্ন করে । কিন্তু ধরুন আপনি কোন একটি রাস্তায় বেরিয়েছেন কোন কাজের জন্য বা বাজার করতে এবং আপনার হঠাৎ করে ফুচকা খেতে ইচ্ছা করলো । আপনি দিব্যি মনের সুখে ফুচকা খেয়েছেন । কিন্তু ধরুন হঠাৎ করে আপনার পাশে এসে দাঁড়াল একটি গরু এবং বাছুর । তাহলে আপনি কি করবেন ? তাদেরকে সেখান থেকে তাড়িয়ে দেবেন নাকি তাদেরকে অগ্রাহ্য করবেন ? কিন্তু এই ব্যক্তিটি যা করলো সেটি সত্যি প্রশংসনীয়।

সম্প্রতি ইউটিউবে কি এবং সোশ্যাল মিডিয়ার অন্যান্য প্ল্যাটফর্ম একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি রাস্তার ধারে দাঁড়িয়ে মনের আনন্দে ফুচকা খাচ্ছে কিন্তু তখনই তার সামনে এসে উপস্থিত একটি বাছুর এবং একটি গরু । সেই ব্যক্তিটি তখন কিন্তু তাদেরকে তাড়িয়ে দেয় নি বা অগ্রাহ্য করে নি বরং তিনি তার হাতের সাহায্যে বাছুর এবং গরুটিকে অনবরত ফুচকা খাইয়ে দিচ্ছিল । মানুষ এবং পশুর মধ্যে আত্মার যে একটা সম্পর্ক মাঝেমধ্যে গড়ে ওঠে সেটা হয়তো এই ঘটনা প্রমাণ করছে আরো একবার । সম্প্রতি ভিডিওটি ভাইরাল হয়েছে নেট দুনিয়াতে সর্বত্র। ছড়িয়ে পড়েছে অনেকখানি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button