মাত্র তিনদিনের মধ্যেই এই ঘরোয়া কার্যকরী টোটকায় বাড়ি থেকে চিরতরে দূর করবেন আরশোলা-ছারপোকা-টিকটিকি!

নিজস্ব প্রতিবেদন :- স্বাস্থ্যের পাশাপাশি বাড়ির সৌন্দর্য তা নষ্ট করতে পারদর্শী হয়ে ওঠে বিভিন্ন ধরনের কী-টপতঙ্গ তেলেপোকা আরশোলা টিকটিকি । তাই এগুলোকে সবার আগে বাড়ি থেকে দূর করা প্রয়োজন । কিন্তু কীভাবে? কীভাবে দূর করবেন তা জানাবো আজকের এই প্রতিবেদনের মাধ্যমে । শুধুমাত্র সুন্দর বাড়ি তৈরি করে নিলাম তাহলে কিন্তু হবে না আপনি যত সুন্দরই বাড়ি তৈরি করুন না কেন সেটার সৌন্দর্য তা বজায় থাকবে যদি বাড়ির মধ্যে তেলেপোকা ইন্দুর টিকটিকি আরশোলা ইত্যাদি বিচলন যদি না থাকে ।

বিজ্ঞাপনে বিভিন্ন ধরনের প্রোডাক্টের কথা আপনি জেনেছেন কিন্তু সেগু-লি ব্যবহার করার পর দেখেছেন তেমন কোনো ফল হয়নি। তাই আস্থা হারিয়ে ফেলেছেন সেই সমস্ত জিনিসপত্র গু-লি থেকে । এসমস্ত পোকামাকড় বা ইন্দুর যদি বাড়ির মধ্যে থাকে তাহলে শুধুমাত্র যে বাড়ির সৌন্দর্য নষ্ট হয় তেমন কিন্তু নয় । তার পাশাপাশি স্বাস্থ্যের পক্ষে ক্ষ-তিকর হতে পারে । কারণ বিভিন্ন ধরনের রো-গব্যা-ধি ছ-ড়াতে পা-রে এদের থেকে । আপনি নিশ্চয়ই চাইবেন না যে আপনার বাড়ির মধ্যে অ-স্বা-স্থ্যকর প-রিবেশ সৃষ্টি হোক ।

তাই যত তাড়াতাড়ি সম্ভব এগু-লিকে ঘর থেকে তাড়ানো উচিত। কিভাবে তাড়াবো আজকের প্রতিবেদনের মাধ্যমে ।এবং এর জন্য আপনাকে বাইরে বেরোতে হবে ঘরের মধ্যে থাকো উপাদানগুলো দিয়ে খুব সহজে বানিয়ে নিতে পারবেন এটি । আপনি যদি আপনার বাড়ি থেকে আরশোলা কে দুরে পাঠাতে চান বা দূর করতে চান তাহলে সপ্তাহে দুই থেকে তিনদিন তেজপাতার গুঁড়ো বাড়ির প্রতিটি কোণে ছড়িয়ে রেখে দিন ।

তেজ পাতার গন্ধ আরশোলা একদম সহ্য করতে পারে না। যার ফলে তার সংস্পর্শে এলেই সে বাড়ির বাইরে পালাবে এবং আপনার বাড়ি জী-বাণুমুক্ত হবে। বেকিং সোডা সাথে চিনি মধু মিশিয়ে সেই মিষ্টি যদি বাড়ির মধ্যে আনাচে-কানাচে ছড়িয়ে রাখেন তাহলে কিন্তু আসলে প্রকপ কমে যাবে । শুধুমাত্র তাই নয় গোলমরিচ গুঁড়ো রসুন বাটা এবং পেঁয়াজবাটা কে এক লিটার জলের মধ্যে যদি সেই জল বাথরুমে বা যেখানে যেখানে আরশোলার উ-পদ্রব বেশি সেখানে ছড়িয়ে দেন তাহলে কিন্তু মুহুর্তের মধ্যে উধাও হয়ে যাবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button