কবে থেকে চলবে ট্রেন, এবার স্পষ্টভাবে জানিয়ে দিলেন পূর্ব রেলের কর্তারা!

নিজস্ব প্রতিবেদন :- যদি কোনো কারণে রাজ্যের অভ্যন্তরে কোন সমস্যা দেখা দেয় এবং সেই সমস্যা যদি সরকারের কোন বিষয় সম্পর্কে হয় তাহলে অতি অবশ্যই সেটি মুখ্যমন্ত্রীর কাছে জানানো উচিত । ঠিক তেমন কাজ করেছে পূর্ব রেলের কর্মকর্তারা । কারণ দীর্ঘদিন ধরে লোকাল ট্রেন বন্ধ থাকার জন্য রীতিমতো রুটি-রোজগারের টান পড়েছে সাধারণ নিত্যযাত্রী মানুষের সংসারে । এদিকে অফিস খুলে গেছে । কিন্তু অফিস কিভাবে যাবে তা ভেবে কূলকিনারা পাচ্ছি না তারা । কারণ অফিস যাওয়ার জন্য একমাত্র পথ ছিল তাদের লোকাল ট্রেন ।

আর সেই লোকাল ট্রেন এখন সম্পূর্ণ রকম ভাবে বন্ধ । তাই বিভিন্ন স্টেশনে ভা-ঙচুর বি-ক্ষোভ পু-লিশের সাথে ধ-স্তাধ-স্তির চিত্র উঠে এসেছে দিন কয়েক আগে। আমরা দেখেছিলাম হাওড়া এবং শিয়ালদা ডিভিশনের বিভিন্ন স্টেশনে সাধারণ নিত্যযাত্রী রীতিমত বি-ক্ষোভে নে-মে প-ড়েছে । রেল অবরোধ শুরু করে দিয়েছে স্টেশন ভা-ঙচুর শুরু করেছে । কারণ এক দল মানুষ কাজে গিয়ে রুটি রোজগার জোগাড় করবে এবং অন্য দল মানুষ সেগু-লি বসে বসে দেখবে তেমনটা কিন্তু কখনোই হতে পারে না ।

সরকার সরকারি কর্মচারীদের জন্য বিভিন্ন স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছিল যে ট্রেনে সাধারণ নিত্যযাত্রী প্রবেশ করতে পারবে না । আর এই ঘটনাকে সামনে রেখে তু-মুল ধুন্ধুমার কান্ড ঘটে যায় বেশ কয়েকটি স্টেশনে । এই ঘটনাগুলো জানিয়েছে পূর্ব রেলওয়ের কর্মকর্তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে একটি চিঠির মাধ্যমে । পূর্ব রেলের কর্মকর্তারা একটি চিঠির মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে সমস্ত ঘটনাটি বিস্তারিতভাবে জানিয়েছেন এবং তার কাছ থেকে অনুমতি চেয়েছেন যাতে যত তাড়াতাড়ি সম্ভব লোকাল ট্রেন চালু করা যায় রাজ্যের বুকে ।

সেই অর্থে সাধারণ মানুষের মনে প্রশ্ন ছিল কবে থেকে চলবে লোকাল ট্রেন । অপরদিকে পূর্ব রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন যে তারা সমস্ত রকম করোনা বিধি মেনে লোকাল ট্রেন চালাতে প্রস্তুত । কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে জানিয়েছেন যে এই মুহূর্তে রাজ্যে লোকাল ট্রেন চালানো সম্ভব নয় । তৃতীয় ঢেউ ইতিমধ্যে আছড়ে পড়বে যার ফলে সংক্রমণ আর তীব্র আকার ধারণ করতে পারে বলে অনুমান করা যাচ্ছে । সেই অর্থে লোকাল ট্রেন কোন অংশে চালানো যাবেনা রাজ্যের বুকে । যার ফলে রীতিমতো পুনরায় বি-ক্ষোভের আ-শঙ্কা বেড়ে চলেছে প্রতিনিয়ত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button