নিজের ছানাদের বাঁচানোর জন্য বিশাল কো’বরার সঙ্গে প্রাণপণ ল’ড়াই মা-মুরগির! সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- পৃথিবীর মধ্যে সবথেকে ছোট একটি শব্দ হচ্ছে মা । এই শব্দের মধ্যে জড়িয়ে থাকে বিভিন্ন আবেগ-অনুভূতি ভালোবাসার রা-গ অ-ভিমান কা-ন্না আশা ভরসা বিশ্বাস সমস্ত কিছু । এবং এর সাথে কোন কিছুই দাম দিয়ে তুলনা করা যেতে পারে না । এর কাছে সমস্ত নামি দামি জিনিস মূল্যহীন । এই মা শব্দটি সবথেকে ছোট হলেও এটি পৃথিবীর সবথেকে শ-ক্তিশালী এবং সাহসী একটি শব্দ। সে মানুষ হোক বা পশুপাখি বা জন্তু । কিন্তু এর সাথে মায়ের কি সম্পর্ক তা এখনো ঠিক বুঝে উঠতে পারছেন না তাইতো ?

সম্প্রতি ফেসবুক একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যায় এক সাহসী মায়ের ছবি। একটি সাহসী মুরগি মা এর ছবি । সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন বিভিন্ন ধরনের ভিডিও আমরা ভাইরাল হতে দেখি। সারাদিনের বেশ খানিকটা সময় আমরা সোশ্যাল মিডিয়াতে ব্যয় করে থাকি এই সমস্ত ভাইরাল ভিডিওগু-লি দেখে। গৃহবন্দী মানুষ তখন নিজেকে ব্যস্ত রাখতে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন কার্যকলাপ করে পোস্ট করতে শুরু করে।সমাজের বহু তরুণতরুণীর বহু প্রতিভা,

খেলাধুলা এই মাধ্যমের মাধ্যমে সবার হাতেহাতে পৌঁছে গেছে এবং ফুটে উঠেছে। আধুনিক সমাজে প্রায় সবাই বিভিন্ন তথ্য, জ্ঞান, শিক্ষা, প্রযুক্তি গ্রহণ করতে এই মাধ্যমের উপর বিপুল ভাবে সক্রিয় বলা যেতে পারে। ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি বাড়ির মধ্যে বড় একটি জায়গাতে বেশ কয়েকটি ডিম পেড়েছে একটি মুরগি এবং সেই দিন গু-লিকে দেখতে পেয়েছে সেখানে থাকা একটি কো-বরা সাপ । সেই কোবরা সাপটা সেই ডিম খাবার জন্য তাদের দিকে আক্রমণের জন্য রওনা হয় । কিন্তু তাদেরকে আগলে রেখেছিল তাদের মা ।

কাজেই সাপের পক্ষের কাজটা অত্যন্ত কঠিন । কিন্তু সাপটি ল-ড়াই ছাড়েনি । সে সবকিছু জানা সত্বেও সেই মুরগির ডিমের দিকে আ-ক্রমণ করতে যাই । আর তার ফলে ঘটে গেল এই বিপদ । ভিডিওতে দেখা যাচ্ছে যে সাপটি যখন মুরগির ডিম গু-লিকে খেতে আসছে তখন মুরগিটি সাপের মাথায় স-জোরে আ-ঘাত করে । এভাবে বেশ কিছুক্ষন ধরে চলতে থাকে তাদের লড়াই । একদিকে পেটের টান অন্যদিকে নিজের সন্তানদের বাচানোর তাগিদ ।

তারপরে যদিও আর সাহস দেখায়নি তাদের আ-ক্রমণ করার । ভিডিওতে দেখানো মুরগি সেই পারদর্শিতা এবং সাহসিকতা অনেকে প্রশংসা করেছেন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । তার পাশাপাশি কমেন্ট সেকশনে অনেকেই এই ধরনের নজিরবিহীন ঘটনা তুলে ধরার জন্য ধন্যবাদ জানিয়েছেন সোশ্যাল মিডিয়াকে । মা সবার আগে সন্তানদেরকে রক্ষা করে এ কথা প্রমাণিত হয়েছে বহুবার এবং আগামী দিনেও প্রমাণিত হবে একথা অস্বীকার করার কোনো উপায় নেই । ভিডিওতে ইতিমধ্যে প্রচুর ভিউজ এসেছে । তার পাশাপাশি এসেছে প্রচুর কমেন্ট ও শেয়ারের সংখ্যা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button