ট্রেনের লাইনে ফাঁটা, ট্রেন আসছে দেখে দারুন বুদ্ধিমত্তায় লাল শাড়ি দেখিয়ে চলন্ত ট্রেন থামিয়ে দিলো দুই খুঁদে, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- কখনো কখনো কোন কোন বাচ্চা ছেলে মেয়েরা এমন কিছু ধরনের কাজকর্ম করে যা বড়দের বুদ্ধিকে বা উপস্থিত বুদ্ধি কে হার মানায় । এই ঘটনা সেটি প্রমাণ করছে বারবার । আমরা জানি যে আমরা উন্নত হচ্ছে প্রতিনিয়ত এবং মানুষ নিজেকে প্রতিনিয়ত উন্নত করতে ভালোবাসে। সেই অর্থে আমাদের আশেপাশে সমাজের চিত্র ক্রমশ পাল্টাতে থাকছে । বাড়ছে রাস্তাঘাটে যানবাহনের সংখ্যা । আধুনিক থেকে আধুনিকতর হয়ে উঠছে সেই সমস্ত যানবাহনগুলো । কিন্তু কোথাও যেন তার মধ্যে লুকিয়ে রয়েছে চ-রম বি-পদ।

সম্প্রতি বেশ কিছুদিন আগে আমরা দেখেছিলাম যে রেললাইনে ঝুঁ-কিপূর্ণভাবে যাত্রা করতে বেশকিছু যাত্রীকে এমনকি চ-লন্ত ট্রেন থেকে লা-ফ দি-য়ে প্ল্যাটফর্ম এর আগে নেমে যাওয়ার ঘটনা উঠে এসেছিল এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে আমি এই মুহূর্তে ঘটনাগুলি এই কারণে বলছি কারণ সম্প্রতি যে ঘটনাগুলি দেখা গেছে সেই ঘটনাটি বাকি সকল ঘটনাকে টে-ক্কা দিতে পারে মুহূর্তের মধ্যে । বলাবাহুল্য এই ঘটনা থেকে শিক্ষা নেওয়া দরকার প্রতিটি মানুষের

বাংলাদেশ দুই খুদে খেলা করছিল আনমনে রেল লাইনের ধারে । হঠাৎই তাদের নজরে আসে যে রেললাইনে কিছু স্লিপার খোলা এবং সেই রেল লাইনের ট্রেন যাতায়াত করে । তারা ভাবে যদি কোনো কারণে সেই মুহূর্তে রেললাইনের উপর দিয়ে ট্রেন চলে আসে তাহলে যেকোনো ধরনের বি-পদ ঘ-টে যে-তে পা-রে । কিন্তু ওই দুই বাচ্চা কিভাবে এত তাড়াতাড়ি কোন উপায় বের করবে তা ভেবে পাচ্ছিলেন না নিজেরাই । তাই ফ-ন্দি আটলো এই বুদ্ধির । আর তাতেই বেঁচে গেল অ-নেকের প্রা-ণ । ব-ড়স-ড় দু-র্ঘটনার হাত থেকে র-ক্ষা পেল একটি ট্রেন ।

যে দুটি বাচ্চা খেলা করছিল তাদের মধ্যে একজন বাচ্চার কাছে লাল রংয়ের মাফলার ছিল । সে বা তারা তখন বুদ্ধি করে সে মাফলার নিয়ে কিছুটা এগিয়ে গিয়ে রেলের লাইনের উপর দাঁড়িয়ে থাকে । যাতে ট্রেনচালক বুঝতে পারে সেই লাল সংকেত । এবং সেই লাল সংকেত বোঝা মাত্রই সে যেন ট্রেন থামিয়ে দেয় । যেমন চিন্তাভাবনা তেমনি কর্ম । দু-রন্ত গ-তিতে ৩২ কামরার একটি ট্রেন আসছিল সেই লাইন দিয়ে। কিন্তু যখন ট্রেনের চালক দেখতে পায় যে সামনের দুই বাচ্চা লাল রংয়ের সংকেত জা-রি করছে তৎক্ষণাৎ সেই রেল চালক ব্রেক ক-ষে ট্রেন থামানোর চেষ্টা করে ।

পরবর্তী ক্ষেত্রে জানা যায় যে তার কিছুটা আগেই কয়েকটি স্লিপার ভা-ঙ্গা অ-বস্থায় পড়ে রয়েছে । এই ঘটনাটি প্রকাশ আসার পর সেই যুবকদের বাড়িতে ভিড় জমেছে এলাকার মানুষদের । চেনা-পরিচিত অচেনা সকল মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে । এমনকি রেলর তরফ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে ওই দুই খুদে বাচ্চাকে । এবং এই ক্ষুদে বাচ্চা থেকে শিক্ষা নেওয়া দরকার আমাদের প্রজন্মকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button