চাকরির চিন্তা ছেড়ে শুরু করুন এই ব্যবসা! রয়েছে প্রচুর টাকা রোজগারের সুযোগ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে যারা দেশের বর্তমানের এই অবস্থার কথা পরিকল্পনা করে চাকরির জন্য অপেক্ষা না করে নিজের পছন্দমত একটি ব্যবসা শুরু করেছে ।কিন্তু ব্যবসা শুরু করার আগে যে বিষয়টি আমাদের মাথায় এসে ধাক্কা লাগে সেটি হচ্ছে কম পুঁজিতে ভালো লাভজনক ব্যবসা কোনটি হতে পারে ।সে ব্যাপারে আমাদের অনেকের কোনো রকম কোনো জ্ঞান থাকেনা ।

কিন্তু একটি বিশেষ প্রতিবেদন এর মাধ্যমে জানা যাচ্ছে যদি আপনি এই ব্যবসাটি শুরু করতে পারেন তাহলে প্রতি মাসে নিশ্চিতভাবে 20 হাজার থেকে 50 হাজার টাকা উপার্জন করতে পারবেন ।এই ব্যবসা তৈরি করতে গেলে কি কি প্রয়োজন পড়বে এবং কত টাকা লাভ থাকতে পারে তা জেনে নিন এক নজরে প্রসঙ্গত উল্লেখ্য এই ব্যবসাটি হলো কলার চিপস তৈরি করার ব্যবসা । ।

এই এই ব্যবসাটি তৈরি করার জন্য ৫০০০ স্কয়ার ফুট একটি জায়গার প্রয়োজন ।যেখানে আপনি মেশিন গুলি রাখতে পারবেন । বেশ কয়েকটি মেশিনে দরকার পড়বে এবং যে জিনিসটির ব্যবসা সেটি হল কলার চিপস । আলুর চিপস এর তুলনায় বর্তমান বাজার মূল্য বা চাহিদা অনেক বেশি। এবং এই ধরনের ব্যবসার সঙ্গে যুক্ত হয়েছে খুব কম মানুষ তাই অধিক চাহিদা যুক্ত ব্যবসা তুলে ধরতে এটাই মোক্ষম সময় যেটা তাকে কাজে লাগাতে হবে ।

৫০ কিলো চিপস তৈরির জন্য কমপক্ষে ১২০ কেজি কলা লাগবে ৷ ১২০ কিলো কলা ১০০০ টাকায় পেয়ে যাবেন ৷ এর সঙ্গে প্রয়োজন পড়বে ১২ থেকে ১৫ লিটার তেল ৷ ১৫ লিটার ১২০ টাকার হিসেবে ১৮০০ টাকা হবে ৷ চিপস ফ্রাই করার মেশিনে ১ ঘণ্টায় ১০ থেকে ১১ লিটার ডিজেল লাগে ৷ ৯০ টাকা প্রতি লিটার হিসেবে ১১ লিটারের দাম ৯৯০ টাকা পড়বে ৷ নুন ও মশলায় খুব বেশি হলে ২০০ টাকা খরচা হবে ৷

হিসেব বলছে যে এক কিলো তে যদি আপনি দশটাকা লাভ রাখতে পারেন তাহলে কিন্তু চার হাজার টাকা উপার্জন করতে পারেন । এবং মাসে যদি ২৫ দিন আপনার সংস্থা অনবরত কাজ করে তাহলে মাসে ১ লক্ষ টাকা পর্যন্ত আপনি ইনকাম করতে পারেন । এবং এই নতুন ব্যবসাটি অনেকের হয়তো অজানা কিন্তু এই ব্যবসা খুলে দিতে পারে যুব সমাজের কাছে এক নতুন পথ । তাহলে আর অপেক্ষা কিসের মেশিনারিজ কিনে জায়গার মধ্যে ইন্সটল করে শুরু করে দিন এই ব্যবসা ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button