‘তৃনমুল একটা সাগর, সেখান থেকে এক বাটি জল তুললে কিছু যায় আসে না’, শুভেন্দুর পদত্যাগের পর প্রতিক্রিয়া ফিরহাদের!

নিজস্ব প্রতিবেদন:– তৃণমূল কংগ্রেস একটি সাগর । সেখান থেকে কেউ এক ঘটি জল তুলে নিলে কোন ফারাক আসেনা বক্তা ফিরহাদ হাকিম । আর মাত্র হাতে গোনা কয়েকটা মাস এর পড়ে লাগতে চলেছে ভোটের হাওয়া। ইতিমধ্যে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে । এবং তার নজরে পড়ার মতো । যেনতেন প্রকারে এই বাংলায় ফোটাতে হবে পদ্মফুল তাই মরিয়া হয়ে উঠেছে বঙ্গ বিজেপি । এর পাশাপাশি সমস্ত রাজনৈতিক দলগুলি আগামী বিধানসভা ভোট কে পাখির চোখ করে এগোতে চাইছেন । কিন্তু এই মুহূর্তে রাজনৈতিক দলে সবথেকে বড় জল্পনা এবং সমালোচিত মুখ হলো শুভেন্দু অধিকারী।

যেহেতু পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরের শুভেন্দু অধিকারী এক বড়োসড়ো দাপট রয়েছে তাই বিজেপিতে যোগদান দেওয়ার জন্য বারবার আমন্ত্রণ জানানো হচ্ছে শুভেন্দু অধিকারী কে । এর পাশাপাশি শুভেন্দু অধিকারীর অবস্থান নিয়ে রয়েছে সংশয়। কারণ ইতিমধ্যে তিনি কোনো দলীয় পতাকা এবং ব্যানার ছাড়াই সভা মিটিং-মিছিল করছেন । আমরা দাদার অনুগামী এই ব্যানারে হচ্ছে সমস্ত মিটিং । তাহলে কি আগামী দিনে তৃণমূল ছাড়তে চলেছে শুভেন্দু অধিকারী ? প্রশ্ন ছিল রাজনৈতিক মহলের একাংশের।

ইতিমধ্যে মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী এবং তার রেশ কাটতে উঠতে না উঠতেই ফের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন শুভেন্দু অধিকারী । আর সেই ঘটনা বাড়ি তুলেছে রাজনৈতিক মহলের জল্পনা। কিন্তু তিনি যে বিজেপিতে যোগ দেবেন তা এখনো পর্যন্ত পুরোপুরি নিশ্চিত নয় । কারণ তিনি নিজের মুখে এমন কিছু স্বীকার করেনি । তবে শুভেন্দু অধিকারী প্রসঙ্গ তুলতে গিয়ে ফিরাদ হাকিম করে বসলেন এমন এক মন্তব্য যার জন্য পড়ে গেছে রাজনৈতিক মহলে শোরগোল ।

শুভেন্দু অধিকারীর সাথে ইতিমধ্যে জিতেন্দ্র তিওয়ারি এবং সুনীল সামন্ত বৈঠকে বসেন এবং সেই ঘটনা জানতে ফিরাদ হাকিম কেন প্রশ্ন করে বেশকিছু সাংবাদিকরা । তার উত্তরে তিনি জানান যে কে কার সাথে বৈঠক করছে সেটি তার এক্তিয়ার এর মধ্যে পড়ে না। এই মুহূর্তে তৃণমূল কংগ্রেস হলো একটি সাগর যেখান থেকে এক বাটি জল তুলে নিলে এক ঘটি জল ঢেলে দিলেন কিছু ফারাক এসে যায় না।এই বাংলার গণআন্দোলনে ফল হচ্ছে তৃণমূল কংগ্রেস” তাহলে কি শুভেন্দু চলে যাওয়াতে কোন আফসোস নেই শাসকদলের ? প্রশ্ন রাজনৈতিক মহলে একাংশের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button