ঘন, কালো ও মসৃন চুল চান? ব্যবহার করুন দারুন কার্যকর এই হেয়ারপ্যাক! বন্ধ হবে চুল পড়া!

নিজস্ব প্রতিবেদন :- চুল ঝরে যাওয়া বা পাতলা হয়ে যাওয়া এখনকার দিনে প্রতিটি মানুষের মধ্যেই দেখা যাচ্ছে। এটি একটি খুব সাধারন সমস্যা হয়ে উঠছে প্রতিনিয়ত আমাদের কাছে কিন্তু এ কথা ভুলে গেলে চলবে না যদি কোনো কারণে চুল পাতলা হয়ে যায় অকারণে ঝরে যায় এমনকি চুলের ঘনত্ব কমে যায় তাহলে কিন্তু আমাদেরকে আর ততটা পরিমাণে আকর্ষণীয় লাগবে না। তাই সময় থাকতে এর সমাধান করা অত্যন্ত জরুরি।

প্রতিনিয়ত অনিয়মিত জীবনযাত্রা ফাস্টফুড খাবার ম-দ্যপান ধূ-মপানের ফলে চুলের গোড়া নরম হতে শুরু করে। তাই চুল খুব সহজে আজকের প্রতিবেদন মাধ্যমিকের কথা বলতে চলেছি আপনাদেরকে সেটি সাত দিন ব্যবহার করলেই নতুন চুল গজাবে। তার পাশাপাশি চুল ঘন কালো আসুন দেখে নিই কিভাবে তৈরি করা যায়। আজকালের প্রতিবেদন এর মাধ্যমে যে হেয়ার প্যাক এর কথা বলতে চলেছি সে ক্ষেত্রে ব্যবহৃত হবে আমলকি এবং পেঁয়াজ।

মূলত এটি আমলকি এবং পেঁয়াজের একটি হেয়ার প্যাক। পেয়াঁজ এবং আমলকিতে বিদ্যমান প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল, জিংক, ম্যাঙ্গানিজ, ফসফরাস ইত্যাদি আমাদের চুলের জন্য অত্যন্ত কার্যকরী। এটি চুল পড়া বন্ধ করে নতুন চুল গজিয়ে চুল ঘন, কালো, মসৃণ করতে অত্যন্ত উপকারী।এটি তৈরি করার জন্য আপনাকে ৪ চামচ আমলকির পেস্ট। ২ টেবিল চামচ পেঁয়াজের রস। ২ টেবিল চামচ অপরিশোধিত নারিকেল তেল। ১ চামচ মধু নিতে হবে।

প্রথমে একটি পাত্রে আপনাকে তিন থেকে চারটি আমলকির পেস্ট নিতে হবে। তার মধ্যে যোগ করে দিতে হবে কিছুটা পরিমাণে পেঁয়াজের রস নারকেল তেল এবং মধু। সমস্ত উপকরণ গুলোকে ভাল করে নাড়িয়ে নিতে হবে। তারপর সেই মিশ্রনটিকে একটি ব্রাশের সাহায্যে বা আঙুলের সাহায্যে চুলের গোড়াতে লাগিয়ে রাখতে হবে এবং সেটিকে ৫-৭ মিনিট ধরে ম্যাসাজ করতে হবে এবং ২০ মিনিটের জন্য অপেক্ষা করতে হবে আপনাকে। তারপর কোন ভেষজ শ্যাম্পু বা আপনার ব্যবহারে শ্যাম্পু দিয়ে চুল ভালো করে পরিষ্কার করে নিতে হবে। মাত্র ৭ দিন যদি আপনি ব্যবহার করেন তাহলে নিজের হাতেনাতে ফল বুঝতে পারবে ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button